রংপুরে যানজট নিরসনে ট্রাফিক পুলিশের উদ্ধুদ্ধকরণ সভা অনুষ্ঠিত


প্রকাশের সময় : মার্চ ১৬, ২০২৩, ৬:৫৩ অপরাহ্ন / ৩৯৭
রংপুরে যানজট নিরসনে ট্রাফিক পুলিশের উদ্ধুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

রিয়াজুল হক সাগর, রংপুর

নগরবাসীর ভোগান্তি কমাতে, যানজট হ্রাসকরণ, থ্রি-হুইলার নিয়ন্ত্রণ, নির্দিষ্ট লেন ব্যবহারে উদ্বুদ্ধকরণসহ ট্রাফিক সচেতনতা বৃদ্ধিতে শুরু হয়েছে রংপুর মেট্রোপলিটন পুলিশের মাসব্যাপী পথ সভা।

বৃহস্পতিবার( ১৬ মার্চ) দুপুরে রংপুর সিটি বাজারের সামনে এ পথসভার উদ্বোধন করেন রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার সায়ফুজ্জামান ফারুকী।
উদ্বোধনকালে অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, রংপুর নগরীতে নগরবাসীর চলাচল নির্বিঘ্ন করতে, যানজট হ্রাসকরণ, থ্রি-হুইলার নিয়ন্ত্রণ, নির্দিষ্ট লেন ব্যবহার, ফুটপাত দখলমুক্তকরণসহ নানা বিষয়ে মাসব্যাপী সচেতনতা সভা চলবে। এরপরে নগরীতে নিয়ম মেনে, নির্দিষ্ট লেনে অটো রিক্সা, থ্রি হুইলার চলাচল না করলে, ফুটপাত দখলের কেউ চেষ্টা করলে, যথাযথভাবে আইন প্রয়োগ করা হবে। এ বিষয়ে কোন প্রকার ছাড় দেয়া হবে না।

এসময় উপস্থিত ছিলেন- রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলমসহ ট্রাফিক বিভাগের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। পথসভায় সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, শৃংখলা রক্ষা, চালক ও সহযোগীদের সচেতনতা ও যাত্রীসেবার মান উন্নয়নে নির্দেশনা প্রদান করা হয়। মাসব্যাপী সচেতনা এ পথসভা নগরীর গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে চলমান থাকার কথা জানিয়েছেন মেট্রো পুলিশের কর্মকর্তারা।