রংপুরে শিল্প সাহিত্যের শতরঙের লিটিলম্যাগ শতরঞ্জির জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিশেষ সংখ্যা ‘চিরঞ্জীব মুজিব’ এর পাঠউন্মোচন অনুষ্ঠিত


প্রকাশের সময় : অক্টোবর ২৮, ২০২২, ৮:৫১ অপরাহ্ন / ৩৭৭
রংপুরে শিল্প সাহিত্যের শতরঙের লিটিলম্যাগ শতরঞ্জির জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিশেষ সংখ্যা ‘চিরঞ্জীব মুজিব’ এর পাঠউন্মোচন অনুষ্ঠিত

 

রিয়াজুল হক সাগর রংপুর জেলা প্রতিনিধিঃ
শিল্প সাহিত্যের শতরঙের লিটিলম্যাগ শতরঞ্জির জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিশেষ সংখ্যা ‘চিরঞ্জীব মুজিব’ এর পাঠউন্মোচন অনুষ্ঠিত।
অনুষ্ঠানে উপস্থিত অতিথি ও রংপুরের আবৃত্তিকারগণ শতরঞ্জিতে প্রকাশিত বঙ্গবন্ধুকে নিবেদিত মানপত্র ও কবিতা পাঠ করেন। এছাড়াও কবি ভাষণ ও লিটিলম্যাগের গতি প্রকৃতি নিয়ে আলোচনা হয়।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শতরঞ্জি লিটিলম্যাগ সম্পাদক, কবি ও প্রকাশক সাকিল মাসুদ।
বক্তব্য রাখেন, সাবেক অতিরিক্ত সচিব বীরমুক্তিযোদ্ধা সুশান্ত চন্দ্র খান, রংপুরের সাবেক অতিরিক্ত বিভাগীয় কমিশনার কবি নারায়ণ চন্দ্র বর্মা, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ গবেষক বীরমুক্তিযোদ্ধা প্রফেসর মোজাম্মেল হক, কবি ও লেখক উমর ফারুক, কবি ও সাংবাদিক মাহবুব রহমান, কবি তাপস মাহমুদ।
আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ড. মিজানুর রহমান নাসিম।
সভাপতিত্ব করেন শতরঞ্জি উপদেশক লেখক ও ইতিহাস গবেষক রেজাউল করিম মুকুল।
শতরঞ্জির কবি ও লেখকগণের মধ্যে উপস্থিত ছিলেন কবি বাদল রহমান, কবি ও সহযোগী অধ্যাপক ড শাহ সুলতান তালুকদার, কবি ও সহযোগী অধ্যাপক সাহিদা মিলকী, গীতিকার এমাদউদ্দিন আহমেদ, কবি এএসএম হাবিবুর রহমান, রংপুর সাহিত্য পরিষদের সাংগঠনিক সম্পাদক মামুন উর রশীদ, শারমিন আখতার মনি, ফারহানা হাসান বিথী, শিপুন আখতার, মাসুম মোর্শেদ, ময়নুল হোসেন, তৈয়বুর রহমান বাবু, উত্তরযুগ সম্পাদক লুৎফর রহমান সাজু, এস এইচ নীর, ছান্দসিক সাধারণ সম্পাদক সোহানুর রহমান শাহীন, ড. মাহমুদুল আলম, নাহিদা ইয়াসমিন, রবীন জাকারিয়া, কামরুজ্জামান দিশারি, এসএম কামরুজ্জামান বাদশা, নীলরতন সরকার, সাজু কবির প্রমুখ।
অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিবেদিত রচনা আবৃত্তি করেন ৪০জন আবৃত্তিকার।
আবৃত্তিসঞ্চালন করেন আরিফ উজ জামান,
সঞ্চালক সাহিনা সুলতানা ও আল আমিন ইসলাম ।
অনুষ্ঠানে উপস্থিত ৫০জন কোমলমতি শিশুদের হাতে বই উপহার তুলে দেয়া হয়।