রক্তদাতা দিবসে ফেনীতে স্বেচ্ছাসেবকদের মিলনমেলা


প্রকাশের সময় : নভেম্বর ৩, ২০২২, ১:১৭ অপরাহ্ন / ৭০০
রক্তদাতা দিবসে ফেনীতে স্বেচ্ছাসেবকদের মিলনমেলা

ইউসুফ মুন্সী,স্টাফ রিপোর্টোরঃ
ফেনীতে নানা আয়োজনে পালন হয়েছে জাতীয় রক্তদাতা দিবস। বুধবার ( ২ নভেম্বর) দিবসটি উপলক্ষে ফেনীতে কেক কাটা ও আলোচনা সভা ও হুইলচেয়ার বিতরণ করা হয়। এছাড়াও ২০ থ্যালাসেমিয়া রোগীকে ১ বছরের জন্য দেয়া হয় ফ্রি হেলথ কার্ড।
জেলায় কর্মরত স্বেচ্ছাসেবকদের উপস্থিতিতের এ আয়োজন মিলনমেলায় পরিণত হয়। আলোচনা সভা আলোচকরা রক্তদান ও এ সংক্রান্ত বিষয়ে আলোকপাত করেন।

সকালে ফেনী জেলা স্বেচ্ছাসেবক পরিবারের আয়োজন কবি নবীন চন্দ্র সেন মিলনায়তনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান।

স্বেচ্ছাসেবী সংগঠন সহায়ের সভাপতি মঞ্জিল মিমির সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবী সংগঠন পরিবর্তনের সমন্বয়ক ওমর বিন কাশেম ভূঞাঁ সিফাতের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (ফেনী সদর সার্কে) থুয়াই অংপ্রু মারমা, ফেনী সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ আসিফ উদদৌলা, দৈনিক প্রথম আলো প্রত্রিকার নিজস্ব প্রতিবেদক বীর মুক্তিযোদ্ধা আবু তাহের, সময় টিভির জোষ্ঠ প্রতিবেদক বখতেয়ার মুন্না, ফেনী বিএমএ এর সহ সভাপতি ডাঃ কৃষ্ণ পদ সাহা, দৈনিক ফেনী পত্রিকায় সম্পাদক আরিফ আমিন রিজভী ও ফেনী চেম্বার অব কমার্স এর সহ সভাপতি জাফর উদ্দিন প্রমূখ।
অনুষ্ঠানে বক্তারা বলেন,মানুষের মহামূল্যবান জীবন ও দেহ সুরক্ষায় রক্ত অতি গুরুত্বপূর্ণ ও অত্যাবশকীয় উপাদান। একজন পূর্ণবয়স্ক মানুষের দেহে শতকরা ৮ ভাগ (৫-৬ লিটার) রক্ত থাকে যা আমাদের দেহের জ্বালানী স্বরূপ। কৃত্রিমভাবে শরীরে রক্ত উৎপাদনের আপাতত কোন পন্থা নেই, তবে একজন মানুষ আরেকজন মানুষকে রক্ত দিয়ে বাঁচতে সাহায্য করতে পারে।