রাঙ্গামাটির ধনপাতা বনবিহারে ১৮ তম দানোত্তম কঠিন চীবর দান সম্পন্ন


প্রকাশের সময় : অক্টোবর ২১, ২০২২, ৬:২৬ অপরাহ্ন / ৪২৭
রাঙ্গামাটির ধনপাতা বনবিহারে ১৮ তম দানোত্তম কঠিন চীবর দান সম্পন্ন

সুজন কুমার তঞ্চঙ্গ্যা।

রাঙ্গামাটি জেলা প্রতিনিধিঃ-রাঙ্গামাটি জেলার ধনপাতা বনবিহারে ১৮ তম দানোত্তম মহান কঠিন চীবর দান সম্পন্ন করা হয়েছে।

শুক্রবার (২১ অক্টোবর) ১নং জীবতলী ইউনিয়নের ধনপাতা বন বিহার পরিচালনা কমিটি ও দায়ক- দায়িকার উদ্যোগে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান ও পবিত্র ধর্মসভায় ভিক্ষুদের প্রধান ও বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ( যথাক্রমে) দীঘিনালা বনবিহারের ভারপ্রাপ্ত বিহার অধ্যক্ষ শুভ বর্ধন মহাস্থবির , রাজ বনবিহারের আবাসিক ভিক্ষু সত্য প্রিয় মহাস্থবির, ধনপাতা বনবিহারের আজীবন বিহার অধ্যক্ষ প্রঃ বোধি স্থবির, রাজ বন বিহারে বিহার অধ্যক্ষ দিব্য বংশ মহাস্থবির সহ অন্যান্য ভিক্ষু সংঘ।

এছাড়াও উপস্থিত ছিলেন ২ নং মকবান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পুষ্প রঞ্জন চাকমা, ১১৫ নং মকবান মৌজার হেডম্যান সুজিত দেওয়ান,বিহার পরিচালনা কমিটির সভাপতি রূপায়ন চাকমা ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা- কর্মচারী,দায়ক- দায়িকা এবং হাজারো পূর্ণ্যর্থীবৃন্দ।

উল্লেখ্য যে, একদিন আগে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বেইনঘর উদ্বোধন ও সারারাত কাপড় বুননের মধ্যে দিয়ে চীবর তৈরি এবং সকালে পর্বে – বুদ্ধ পূজা, সংঘদান,বুদ্ধ মূর্তি দান,অষ্টপরিস্কার দান, পিন্ড দান এবং বিকেলে পর্বে পঞ্চশীলের মধ্যে দিয়ে কঠিন চীবর দান ও পবিত্র ধর্মসভা এবং সন্ধ্যায় হাজার প্রদীপ এবং ফানুস উত্তোলনের মধ্যে দিয়ে অনুষ্ঠান পরিসমাপ্তি হয়।