রামগড় তথ্য অফিসের আয়োজনে গুইমারার বড়পিলাকে মহিলা সমাবেশ অনুষ্ঠিত


প্রকাশের সময় : ডিসেম্বর ৫, ২০২২, ৭:০৮ অপরাহ্ন / ৩৮৫
রামগড় তথ্য অফিসের আয়োজনে গুইমারার বড়পিলাকে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

এম. জুলফিকার আলী ভূট্টো, বিশেষ প্রতিনিধি-

পার্বত্য জেলা খাগড়াছড়ির গুইমারা উপজেলার তথ্য অফিস, রামগড়ের আয়োজনে ২নং হাফছড়ি ইউনিয়নের বড়পিলাক সরকারী প্রাথমিক বিদ্যালয় সভাকক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ বিষয়ে বিশেষ ধরণের প্রচার কার্যক্রমের আওতায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়।

৫ ডিসেম্বর-২০২২ খ্রি. সোমবার সকাল ১০ টায় রামগড়ের আয়োজনে ২নং হাফছড়ি ইউনিয়নের বড়পিলাক সরকারী প্রাথমিক বিদ্যালয় সভাকক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ বিষয়ে বিশেষ ধরণের প্রচার কার্যক্রমের আওতায় মহিলা সমাবেশ রামগড় তথ্য অফিসের সহকারী তথ্য অফিসার, মো. বেলায়েত হোসেনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গুইমারা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান, ঝর্ণা ত্রিপুরা ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বাল্য বিবাহ, গুজব ও সাম্প্রদায়িকতা রোধে সকলকে সচেতন থাকার আহ্বান জানান। তিনি আরও বলেন, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে মাননীয় প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগ তৃণমূল পর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। মাননীয় প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। বিশেষ অতিথি হিসেবে মারমা ভাষায় বিষয়গুলো নিয়ে বক্তব্য রাখেন, অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক, মাক্যচিং চৌধুরী, পাইক্রাচিং মারমা ও পাড়াকর্মী, আক্রা মারমা প্রমুখ।

উক্ত অনুষ্ঠানের সভাপতি রামগড় তথ্য অফিসের সহকারী তথ্য অফিসার, মো. বেলায়েত হোসেন বলেন, শতভাগ এবং মানসম্মত শিক্ষা অর্জনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের সুফল দূর্গম পাহাড়ের মানুষও পাচ্ছে।

অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগ-পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, ঘরে ঘরে বিদ্যুৎ, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ বিষয়ে আলোচনা করা হয়। গুজব ও সাম্প্রদায়িকতা রোধে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার বিষয়ে সচেতনতামূলক আলোচনা করা হয়।

উক্ত অনুষ্ঠানে শতাধিক মহিলাদের উপস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ বিষয়ে চলচ্চিত্র প্রদর্শন করা হয় এবং নবারুন, সচিত্র বাংলাদেশ পুস্তিকা বিতরণ করা হয়।