লালমনিরহাটে আবারও ছাত্রলীগ-ছাত্রদলের সংর্ঘষ, বিএনপির ২২জনের বিরুদ্ধে মামলা


প্রকাশের সময় : অক্টোবর ১৯, ২০২২, ১০:০৮ অপরাহ্ন / ৩৯২
লালমনিরহাটে আবারও ছাত্রলীগ-ছাত্রদলের সংর্ঘষ, বিএনপির ২২জনের বিরুদ্ধে মামলা


মোঃ মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলায় ছাত্রলীগ ও ছাত্রদলের পৃথক পৃথক ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংর্ঘষের ঘটনায় অন্তত ৬জন আহত হয়েছে। তাদের মধ্যে ২জনকে আশঙ্কা জনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় বিএনপি ও সহযোগী সংগঠন ছাত্রদল ও যুবদলের ২২জনের নেতাকর্মীর বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর) দুপুরে হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ শাহা আলম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার রাতে ওই উপজেলার বড়খাতা ও সানিয়াজান এলাকায় এ সংর্ঘষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বড়খাতা এলাকায় ছাত্রদলের ২জন কর্মী মারধর করেন ছাত্রলীগ এমন অভিযোগ ছাত্রদলের। এ ঘটনার জের ধরে স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতা-কর্মীরা সানিয়াজান এলাকায় স্থানীয় আওয়ামী লীগ অফিসে হামলা চালানোর চেষ্টা। এতে ছাত্রলীগের সাথে ছাত্রদলের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংর্ঘষের ঘটনা ঘটে। এক পযার্য়ে ধাওয়া খেয়ে ছাত্রদলের নেতাকর্মীরা পিছু হটে।

এ সময় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক সুলতান আহম্মেদ রাজন, উপজেলা ছাত্রদলের সদস্য জাহিদ, সবুজ ও সুজনসহ উভয় পক্ষে অন্তত ৬জন আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতাল ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার জন্য ছাত্রলীগ ও ছাত্রদল একে অপরকে দায়ী করেছেন।

পরে বুধবার দুপুরে জয়নাল হাজারী নামে স্বেচ্ছাসেবক লীগের এক নেতা বিএনপি ও তার সহযোগী সংগঠনের ২২জনের নাম উল্লেখ একটি মামলা দায়ের করেন।

হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ শাহা আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, থানায় মামলা দায়েরের পর পরই আসামী গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।