লালমনিরহাটে প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে শিক্ষার্থীদের ক্লাস বর্জন ও বিক্ষোভ


প্রকাশের সময় : নভেম্বর ১৩, ২০২২, ৯:৩৮ অপরাহ্ন / ৩৮৯
লালমনিরহাটে প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে শিক্ষার্থীদের ক্লাস বর্জন ও বিক্ষোভ

মোঃ মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট জেলা প্রতিনিধি:

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের বিরোধ নিয়ে বহিরাগতরা প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে ক্লাস বর্জন ও বিক্ষোভ মিছিল করেছে লালমনিরহাট সদর উপজেলার কিশামত হারাটী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রোববার (১৩ নভেম্বর) দুপরে লালমনিরহাট সদর উপজেলার হারাটী ইউনিয়নের কিশামত হারাটী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জামাল উদ্দিনকে বহিরাগতারা বিদ্যালয়ে এসে অশ্লীল ভাষায় গালাগালি করার প্রতিবাদে ক্লাস বর্জনের পাশাপাশি বিদ্যালয়ের সংলগ্ন রাস্তা অবরোধ করে মিছিল করেছে।

ঘটনা সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার বিদ্যালয় ছুটি হওয়ার পর কিছু বহিরাগত লোক এসে বিদ্যালয়ের মাঠে প্রবেশ করে প্রধান শিক্ষককে গালাগালি করে, তাকে মারধর করার জন্য লাঠিসোটা তৈরি করে করে। এমন খবর শোনার পর বিদ্যালয়ে উপস্থিত হোন সদ্য ঘোষিত ম্যানেজিং কমিটির সভাপতি সিরাজুল হক খন্দকার। এরপরে বিদ্যালয়ের পরিবেশ আরও উত্তপ্ত হয়ে উঠে। পরবর্তীতে বিষয়টি লালমনিরহাট সদর থানা পুলিশকে জানানো হলে দ্রুত সময়ের মধ্যে পুলিশ এসে বিদ্যালয়ের মাঠ থেকে সকলকে বের করে দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। এরপর রাত ৮টায় বিদ্যালয়ের অফিস ত্যাগ করেন প্রধান শিক্ষক ও সভাপতি।সেই ঘটনা জানাজানি হওয়ার পর আজ রোববার বিদ্যালয়ে এসে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে অপরাধীদের শাস্তি দাবী করে মিছিল করেন।

কয়েকজন শিক্ষার্থীসহ বলেন, আমাদের প্রিয় স্যারকে কেন বহিরাগতরা অশ্রাব্য ভাষায় গালাগালি করলো, কেন তারা আমাদের হেড স্যারকে মারার জন্য লাঠিশোটা আনলো? আমরা বহিরাগতদের আমরা দৃষ্টান্তমূলক শাস্তি চাই। পরবর্তীতে সাংবাদিকের উপস্থিতিতে প্রধান শিক্ষকের হস্তক্ষেপে শিক্ষার্থীরা শ্রেণী কক্ষে ফিরে যায়।

এ বিষয়ে বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি সিরাজুল হক খন্দকার জানান, বহিরাগত কিছু লোক বিদ্যালয়ের মাঠে প্রবেশ করে প্রধান শিক্ষক ও আমাকে অশালীন অশ্রাব্য ভাষায় গালি দেয়ার কারণে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে বিক্ষোভ করেছে। আমরা কমিটির সদস্যদের নিয়ে খুব শীঘ্রই সভা ডেকে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবো।