লালমনিরহাটে ৩১তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০২২ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত


প্রকাশের সময় : ডিসেম্বর ৩, ২০২২, ২:২৬ অপরাহ্ন / ৪০৪
লালমনিরহাটে ৩১তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০২২ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট জেলা প্রতিনিধি:

লালমনিরহাটে “অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমুর্খী পদক্ষেপ; প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ্ব বিনির্মাণে উদ্ভাবনের ভূমিকা” প্রতিপাদ্যকে সামনে রেখে ৩১তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০২২ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩ ডিসেম্বর) সকাল ১০টা ৩০মিনিটে লালমনিরহাটের স্টেশন রোডস্থ বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের হলরুমে জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র লালমনিরহাটের আয়োজনে সুইড বুদ্ধি প্রতিবন্ধী-অটিস্টিক ও বার্ণহার্ডট ইনক্লুসিভ স্কুল, বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়, আদিতমারী, নর্থ বেঙ্গল বাক্ ও শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়, মানসিকা, নজীর, রাসা, পড়শী, সারপুকুর সমাজ উন্নয়ন সংস্থা, বিত্তহীন সমাজ উন্নয়ন সংস্থা ও মাটির মায়া লালমনিরহাটের সহযোগিতায় এ বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

লালমনিরহাট জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আব্দুল মতিন-এঁর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন লালমনিরহাট জেলা প্রশাসক মোঃ আবু জাফর। এতে বিশেষ অতিথি ছিলেন লালমনিরহাট পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, ক্যাপ্টেন (অবঃ) আজিজুল হক বীর প্রতীক। বক্তব্য রাখেন সুইড বুদ্ধি প্রতিবন্ধী-অটিস্টিক বিদ্যালয়ের সাধারণ সম্পাদক সুপেন্দ্র নাথ দত্ত প্রমুখ। এ সময় সাপ্তাহিক আলোর মনি পত্রিকার সম্পাদক মোঃ মাসুদ রানা রাশেদসহ লালমনিরহাট জেলা সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, অভিভাবক ও এনজিও প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। সঞ্চালক বিত্তহীন সমাজ উন্নয়ন সংস্থার সমন্বয়কারী এনামুল হক টিপু।