সরিষাবাড়ীতে নিখোঁজ আব্দুল হান্নান সাহেব’কে ফিরে পেতে মানববন্ধন :-


প্রকাশের সময় : নভেম্বর ৮, ২০২২, ৯:০০ অপরাহ্ন / ৫৩১
সরিষাবাড়ীতে নিখোঁজ আব্দুল হান্নান সাহেব’কে ফিরে পেতে মানববন্ধন :-

কামরুজ্জামান লিটন, সরিষাবাড়ি (জামালপুর) প্রতিনিধি:

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার বাসিন্দা, বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ও ঢাকার তেজগাঁও কলেজের উপাধ্যক্ষ আব্দুল হান্নান নিখোঁজের ৭ বছর অতিবাহিত হলেও উদ্ধার করতে পারেনি প্রশাসন।

মঙ্গলবার (৮ নভেম্বর) সকালে উপজেলার পৌর বাসষ্ট্যান্ড এলাকায় প্রধান সড়কে নিখোঁজ হান্নান’কে জীবিত ফিরে পেতে ও অপহরণকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন তাঁর পরিবার ও স্থানীয়রা।

নিখোঁজ হান্নানের পরিবার ও মানববন্ধন সূত্রে জানা যায়, তিনি ২০১৫ সালের ৭ ডিসেম্বর সকালে ঢাকার ইন্দিরা রোডের বাসা থেকে বের হয়ে আর বাসায় ফেরেননি। তিনি ২০১১ সালের ১ জুন উপাধ্যক্ষ পদে তেজগাঁও কলেজে নিয়োগ পান। তিনি হটাৎ ঢাকা থেকে নিখোঁজ হয়ে যান। পরে অনেক খুঁজাখুঁজি করে না পেয়ে তাঁর স্ত্রী বাদী হয়ে ঢাকার শেরেবাংলা নগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। ৭ বছর যাবত নিখোঁজ হওয়া হান্নানকে ফিরে পেতে পরিবারের লোকজন ও স্থানীয় ব্যক্তিবর্গরা মানববন্ধন করেন।

নিখোঁজ হান্নান সাহেবের মা আছমা বেগম অশ্রুসীক্ত কন্ঠে মানববন্ধনে বলেন, ‘নারী ছেড়া বুকের ধন আমার ছেলে। কি ছিলো তার অপরাধ, মায়ের বুকে জীবিত ফেরত পেতে প্রধানমন্ত্রীর কাছে জোড়ালো দাবি করেন তিনি।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন- মহাদান ইউনিয়ন আ.লীগের সাবেক সভাপতি আজমত আলী মাষ্টার, নিখোঁজের ছোট ভাই এডভোকেট আহসান উল্লাহ ও অধ্যক্ষ শহিদুল্লাহ রহমান, সাবেক পৌর কাউন্সিলর কাঁলা চান পাল, পৌর কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল, আ.লীগ নেতা আব্দুর রহিম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম রনি, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক দুখু, ছাত্রলীগ নেতা শরীফ আহমেদ নিরব প্রমুখ।

মানববন্ধনে পিংনা ইউনিয়ন যুবলীগের সভাপতি সিদ্দিকুর রহমান, সাধারন সম্পাদক সেলিম আল-মামুন-সহ আ.লীগের অন্যান্য নেতৃবৃন্দ ও সরিষাবাড়ী উপজেলার শত’শত নারী-পুরুষ উপস্থিত ছিলেন। এ সময় নিখোঁজ হান্নান সাহেবকে জীবিত উদ্ধার এবং অপহরণকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা গ্রহনে প্রশাসন ব্যার্থ হলে কঠোর কর্মসূচী গ্রহন করার হুশিয়ারী দেন মানববন্ধনের ব্যক্তিবর্গরা।