সরিষাবাড়ীতে ব্রাজিল সমর্থকদের বর্ণাঢ্য র‍্যালী


প্রকাশের সময় : নভেম্বর ২০, ২০২২, ১১:৪৯ পূর্বাহ্ন / ৫১৭
সরিষাবাড়ীতে ব্রাজিল সমর্থকদের বর্ণাঢ্য র‍্যালী

কামরুজ্জামান লিটন, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি:

আজ শুরু হচ্ছে বহুল প্রতিক্ষিত বিশ্বকাপ ফুটবল। প্রতি চার বছর পরপর আসে এই আনন্দ। এরই ধারাবাহিকতায় সারাবিশ্বের ন্যায় বাংলাদেশের সমর্থকদের মধ্যেও শুরু হয়েছে আনন্দ উন্মাদনা। সেই সাথে সারাবিশ্বে শুরু হয়েছে পতাকা টানানোর উৎসব।

তারই ধারাবাহিকতায় সরিষাবাড়ীতে ব্রাজিল সমর্থকরা ১শত ৫০ফুট দৈর্ঘ্যের এক পতাকা বানিয়ে ঢাক-ঢোল পিটিয়ে আনন্দ র‍্যালীতে মেতেছেন ভক্ত-সমর্থকরা। তারা বলছেন ১টি, ২টি, পাঁচটি নয় ব্রাজিল বিশ্বকাপ নিলে ১০টি গরু জবাই করে ভুরিভোজনের আয়োজন করবেন। তাদের বিশ্বাস ব্রাজিলের সব খেলোয়াড় তারকা, কাপ এবার তাদের হাতেই আসবে।

গত শনিবার (১৯ নভেম্বর) সকাল ১১টায় সরিষাবাড়ী পৌরসভার অনার্স কলেজ মাঠ থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে কয়েকশ ব্রাজিলের সমর্থক অংশ নেন।

আয়োজক কমিটির সদস্য আবির হাসান জানান, আর্জেন্টিনার সমর্থকরা ঢোল বাজিয়ে মিছিল করেছে, সেই ঢোলের শব্দ তাদের কলিজায় আঘাত করেছে। তাই তারা ঘোষণা করছেন যে ব্রাজিল চ্যাম্পিয়ন হলে দশটা গরু জবাই করে ভোজের আয়োজন করবো।

আহসান, মাহফুজ, সাইমুম সাব্বির, তারেক সহ ব্রাজিল সমর্থক অনেকেই জানান, ব্রাজিল হচ্ছে বিশ্বের এক নম্বর দল। এবারের ব্রাজিল দল শুধু নেইমারের ওপর নির্ভর করে না। এবার ব্রাজিল দলে অনেক উদীয়মান খেলোয়াড় আছে যারা যে কোনো সময় খেলার মোড় ঘুরিয়ে দিতে পারে। বিশ্বের বড় বড় ক্লাবে গুরুত্বপূর্ণ পজিশনে ব্রাজিলের খেলোয়াড়দের ছড়াছড়ি। তাই এবারের বিশ্বকাপ ব্রাজিলের হাতেই উঠবে।