সাপাহারে বসতবাড়ির সম্পত্তি বিক্রয় করে রেজিস্ট্রি কবলা না দেয়ায় আদালতে মামলা


প্রকাশের সময় : নভেম্বর ৯, ২০২২, ১:৪৯ অপরাহ্ন / ৪৫১
সাপাহারে বসতবাড়ির সম্পত্তি বিক্রয় করে রেজিস্ট্রি কবলা না দেয়ায় আদালতে মামলা

 

নাজমুল হক সনি , সাপাহার নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর সাপাহারে ফরিদা নামে এক মহিলা বসতবাড়ির সম্পত্তি বিক্রয় করে রেজিস্ট্রি কবলা না দেয়ায় তার বিরুদ্ধে আদালতে মামলা করেছে ভুক্তভোগী আর এক মহিলা। ঘটনাটি ঘটেছে উপজেলা সদরের জয়পুর গ্রামে।
মামলার অভিযোগ ও স্থানীয় জনগণ সূত্রে জানা যায় যে, জয়পুর গ্রামের হারুনুর রশিদের স্ত্রী ফরিদা বেগম(৪০) তার জয়পুর মৌজার আর.এস খতিয়ান নং ৮৫ হল দাগ নং ৩৩৪ দাগের বাটা ৩৭৮, পৌণে ৩ শতক বসতবাড়ি সম্পত্তি বিক্রয়ের জন্য প্রস্তাব দিলে রসুলপুর গ্রামের আসাদুজ্জামান এর স্ত্রী রাশিদা(৪৫) জায়গা সহ বসতবাড়ি ক্রয়ের জন্য রাজি হলে দাম নির্ধারণ হয় ৭ লক্ষ টাকা এর মধ্যে ৬ লক্ষ ৯০ হাজার টাকা পর্যায়ক্রমে নগদ প্রদান করে ১৫ নভেম্বর ২০১৮ ইং তারিখে বায়না নামা দলিল সম্পাদন করেন।
স্থানীয় সূত্রে ও বাদীর সাক্ষাৎকারে জানা যায়, ফরিদা ও তার মা মহিলা মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে সে সময় আদালতে মাদক মামলার গ্রেফতারি পরোয়ানা থাকার জন্য বিভিন্ন জায়গায় লুকিয়ে বেড়ান যার ফলে রেজিস্ট্রি কবলা দিতে পারেনি। বর্তমানে জামিন পেলে ভুক্তভোগী রাশিদা তাকে রেজিস্ট্রি কবলার প্রস্তাব দিলে প্রতারক ফরিদা বেগম অস্বীকার করেন, যার কারনে রাশিদা বাদী হয়ে গত ৭ নভেম্বর ২০২২ মোকাম নওগাঁ ৬ নং আমলী আদালতে ফরিদার বিরুদ্ধে বাংলাদেশ দণ্ডবিধি আইনের ৪০৬/ ৪২০ ধারা মতে মামলা করেছে,যার মামলা নং সি.আর ৩৩৯ / ২০২২ (সাপাহার)