সাভারে অনুষ্ঠিত হলো বেতার শ্রোতাদের মিলন মেলা


প্রকাশের সময় : ডিসেম্বর ৩, ২০২২, ২:৪২ অপরাহ্ন / ৪২২
সাভারে অনুষ্ঠিত হলো বেতার শ্রোতাদের মিলন মেলা

সাভারে অনুষ্ঠিত হলো বেতার শ্রোতাদের মিলন মেলা

এম. জুলফিকার আলী ভূট্টো বিশেষ প্রতিনিধি-

বেতার শ্রোতাদের উপস্থিতিতে নানা আয়োজনের মধ্যে দিয়ে ঢাকার সাভারের ভাকুর্তা, বটতলা বাজারে দিন ব্যাপী অনুষ্ঠিত হ’ল চড়ুইভাতি বেতার শ্রোতা ফাউন্ডেশন ও স্থৃতিসৌধ বেতার শ্রোতা ক্লাব যৌথ উদ্যাগে বেতার শ্রোতাদের মিলন মেলা অনুষ্ঠিত হয়।

২ ডিসেম্বর-২০২২ খ্রি. শুক্রবার সকাল ৯ টায় ঢাকার সাভারের ভাকুর্তা, বটতলা বাজারে মাবিয়া কিন্ডার গার্টেন বিদ্যালয়ে দিন ব্যাপী অনুষ্ঠিত হ’ল চড়ুইভাতি বেতার শ্রোতা ফাউন্ডেশন ও স্মৃতিসৌধ বেতার শ্রোতা ক্লাব যৌথ উদ্যাগে বেতার শ্রোতাদের মিলন মেলা।

বেতার শ্রোতা মিলন মেলা অনুষ্ঠানে সাবেক ইউপি সদস্য, মো. শাহাদাত হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বেতারের উপ-মহাপরিচালক, কামাল আহমেদ, এম. জামাল আহমেদ সুবর্ণ ও এ্যাাড. মো. সুমন আলীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বেতারের পরিচালক অনুষ্ঠান, সায়েদ মোস্তফা কামাল, পরিচালক, বাণিজ্যিক কার্যক্রম, আবদুল হক, রেডিও এ্যানাউন্সার্স ক্লাবের প্রেসিডেন্ট, মাহবুব সোবহান প্রমুখ।

অনুষ্ঠানের সহযোগী শ্রোতা ক্লাব, স্মৃতিসৌধ বেতার শ্রোতা ক্লাবের সভাপতি, মো. সিরাজ উদ্দীন মাস্টারের সার্বিক সহযোগিতায় বেতার শ্রোতাদের মিলন মেলা অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন, আলো আহমেদ ও মুক্তা পারভীন। উক্ত অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন, বাংলাদেশ বেতারের মমতাজ আহমেদ লাবনী ও বাবু সরকার।

পরিচয় পর্বের মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুরু হয় কার্যক্রম। দুপুরের ভোজন আয়োজন করা হয় ৪০ প্রকারের ভর্তা দিয়ে। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশ বেতারের শিল্পীরা অংশ গ্রহণ করেন। সারা দেশে বিভিন্ন জেলা থেকে প্রায় তিন শতাধিক বেতার শ্রোতা এতে অংশগ্রহণ করেন।
সব মিলিয়ে প্রাণবন্ত একটা আয়োজন উপহার পেলো দেশের দূর দূরান্ত থেকে আগত শত শত বেতার শ্রোতারা। শ্রোতাদের আড্ডায় অনুষ্ঠান জমে উঠে ছিল। এটি ছিল চড়ুইভাতির ৩য় আয়োজন এর আগে ২০১৮ সালে চড়ুইভাতি অনুষ্ঠান হয়ে ছিল। মাঝখানে দুই বছর করোনার কারণে আয়োজন করা সম্ভব হয়নি।