সিরাজগঞ্জে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‍্যালি, আলোচনাসভা সাংস্কৃতিক অনুষ্ঠান,  পুরস্কার ও হুইল চেয়ার বিতরণ।


প্রকাশের সময় : ডিসেম্বর ৩, ২০২২, ১০:০০ অপরাহ্ন / ৪৮৫
সিরাজগঞ্জে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‍্যালি, আলোচনাসভা সাংস্কৃতিক অনুষ্ঠান,  পুরস্কার ও হুইল চেয়ার বিতরণ।

 

আজিজুর রহমান মুন্না সিরাজগঞ্জ ঃ

সিরাজগঞ্জে ৩১ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, হুইলচেয়ার ও পুরস্কার বিতরণ করা হয়েছে। এতে জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতর এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র সিরাজগঞ্জ, বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ এবং সংগঠন সমূহের আয়োজনে

শনিবার (৩ ডিসেম্বর) সকাল ৯ টায় উক্ত দিবস উদযাপন উপলক্ষে র‍্যালি প্রদর্শন শেষে  সিরাজগঞ্জের অফিসার্স ক্লাবে আলোচনা সভা ও বিতরণ  অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন,  সিরাজগঞ্জ-(২) সদর-কামারখন্দ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন,  অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) গণপতি রায় এবং অনুষ্ঠানের সঞ্চালনায় করেন, জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারি পরিচালক মুহাম্মদ মতিয়ার রহমান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, সহকারি পুলিশ সুপার সিরাজগঞ্জ  সদর-কামারখন্দ (সার্কেল) মোঃ আদনান মুস্তাফিজ,  সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ তৌহিদুল ইসলাম, সহকারী পরিচালক মোঃ মনিরুল ইসলাম, বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ সিরাজগঞ্জের সদস্য গাজী ফজলুল মতিন মুক্তা, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল হাশেম, জেলা ব্র্যাকের সমন্বয়কারি রইস উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ আনোয়ার হোসেন ফারুক  প্রমুখ।

এ সময়ে এনডিপির প্রতিবন্ধী ও শিক্ষা কর্মসূচি উপস্থাপক শিপন চন্দ্র নাগ, ব্র্যাক ইউডিপি সিরাজগঞ্জের ফিল্ড কো-অর্ডিনেটর মোঃ  শাহজাহান মিয়া, মডেল ডেভেলপমেন্ট প্রোগ্রাম ( এম.ডি.পি.)  নির্বাহী পরিচালক মোঃ আসলাম সেখ, দীপসেতু’র  কর্মকর্তা এস.এম. শহিদুল ইসলাম সহ বিভিন্ন এনজিও ও প্রতিবন্ধী শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান গণ বক্তব্যে রাখেন।

অনুষ্ঠানে সহায়তা উপকরণ  হুইল চেয়ার ১১ জনপ্রতিবন্ধীদের মাঝে  বিতরণ করা হয়েছে।