সিরাজগঞ্জে দু’দিনব্যাপী ৪৪ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম বিজ্ঞান অলিম্পিয়াডের পুরস্কার বিতরণ সমাপনী অনুষ্ঠিত


প্রকাশের সময় : নভেম্বর ২৩, ২০২২, ৯:১১ অপরাহ্ন / ৫৬৬
সিরাজগঞ্জে দু’দিনব্যাপী ৪৪ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম বিজ্ঞান অলিম্পিয়াডের পুরস্কার বিতরণ সমাপনী অনুষ্ঠিত

সিরাজগঞ্জে দু’দিনব্যাপী ৪৪ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম বিজ্ঞান অলিম্পিয়াডের পুরস্কার বিতরণ সমাপনী অনুষ্ঠিত ।

আজিজুর রহমান মুন্না সিরাজগঞ্জ ঃ
সিরাজগঞ্জে সদর উপজেলা পর্যায়ে ৪৪ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড -২০২২ এর পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতায়।

বুধবার (২৩ নভেম্বর) বিকেল ৩ টায় সিরাজগঞ্জ শহরের ঐতিহ্যবাহী ভিক্টোরিয়া হাইস্কুল মাঠ প্রাঙ্গণে সমাপনী দিনে পুরস্কার
বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, সদর উপজেলার নির্বাহী অফিসার মাশুকাতে রাব্বি।

অনুষ্ঠানের সার্বিকভাবে দায়িত্ব ও তত্ত্বাবধানে ছিলেন এবং বক্তব্যে রাখেন , সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এলিজা সুলতানা।

এ সময়ে সন্মানিত অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, ভিক্টোরিয়া হাইস্কুলের সদস্য সচিব ও প্রধান শিক্ষক মোঃ সাজেদুল ইসলাম, ইসলামিয়া সরকারি কলেজের প্রভাষক আবু তালহা,এস বি রেলওয়ে কলোনী স্কুলের সহকারী শিক্ষক মেহেদী হাসান,সমাজ সেবক রোটারিয়ান, রেজাউল করিম রঞ্জু প্রমুখ।

সমাপনী দিনে অনুষ্ঠানের সঞ্চালনা করেন, মল্লিকা ছানাউল্লাহ আনছারী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ সোহেল রানা।

সমাপনী দিনে প্রতিযোগিতায় পুরস্কার প্রদান করা হয় অংশ গ্রহণকারি কলেজ গ্রুপে প্রথম স্থান অর্জন সিরাজগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে, দ্বিতীয় স্থান অর্জন করে সিরাজগঞ্জ ইসলামিয়া সরকারি কলেজ, তৃতীয় স্হান অর্জন করে রজব আলী মেমোরিয়াল বিজ্ঞান কলেজ।

 

স্কুল গ্রুপে – প্রথম স্থান অর্জন জ্ঞানদায়িনী উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় স্থান অর্জন করে এস,বি রেলওয়ে কলোনী স্কুল, তৃতীয় স্হান অর্জন করে বনোয়ারি লাল সরকারি উচ্চ বিদ্যালয় (বিএল স্কুল) এবং বিশেষ গ্রুপে প্রথম স্থান অর্জন করে স্মার্ট টেকনোলজি ফর হেলথ কেয়ার, দ্বিতীয় স্থান অর্জন করে যমুনা সায়েন্স ক্লাব এবং ট্যালেন্ট সায়েন্স ক্লাব এবং ব্যক্তিগত গ্রুপে – নার্সারি ক্লাসের শিশু শিক্ষার্থী ৬ বছরের শিশু কন্যা লামিয়া কে তৃতীয় স্হানের পুরস্কার প্রদান করা হয়।

এ ৪৪ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম বিজ্ঞান অলিম্পিয়াডে অংশগ্রহণকারী সকল শিক্ষা প্রতিষ্ঠানকে সন্মাননা স্মারক দেয়া হয়েছে।
সমাপনী অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ, প্রতিনিধিগণ, শিক্ষক অংশ গ্রহণকারি শিক্ষার্থীরা ও অভিভাবকদের একাংশ উপস্থিত ছিলেন ।

জানা যায় যে, ৪৪ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ বিজ্ঞান মেলায় সদর উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ১৬ টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।