সিরাজগঞ্জে পৌর স্কুল বিতর্ক প্রতিযোগিতার ১১দল ও ১২ নং দলের প্রতিযোগিতায় বিষয়বস্তু উচ্চ শিক্ষিত হওয়ার আগে ভালো মানুষ হওয়ায় প্রয়োজন।


প্রকাশের সময় : অক্টোবর ২০, ২০২২, ৯:০৩ অপরাহ্ন / ৩৯৮
সিরাজগঞ্জে পৌর স্কুল বিতর্ক প্রতিযোগিতার ১১দল ও ১২ নং দলের প্রতিযোগিতায় বিষয়বস্তু উচ্চ শিক্ষিত হওয়ার আগে ভালো মানুষ হওয়ায় প্রয়োজন।

 

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ ঃ
সিরাজগঞ্জ পৌরসভার সুযোগ্য মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা ঐকান্তিক প্রচেষ্টায় ও ভালোবাসার মেধা বিকাশ ও জন সচেতনতা সৃষ্টির লক্ষ্য সিরাজগঞ্জ পৌরসভার আয়োজনে পৌর স্কুল বিতর্ক প্রতিযোগিতা- ২০২২ এর ১৩ নং দল ও ১৪ নং দল ১৫ দলের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে ।
এতে বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিলো – ” সামথ্য নয়, শক্তিই সফলতার একমাত্র উপায়।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল দশটায় সিরাজগঞ্জ পৌরসভার আয়োজনে ও জি আইজেড এর সহযোগিতায় পৌরসভার সভা কক্ষে পৌর স্কুল বিতর্ক প্রতিযোগিতার-২০২২ এ বিতর্ক প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে প্রথম পর্বে ১৩ নং দল সালেহা ইসহাক সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় বনাম খাতুনে জান্নাত মহিলা দাখিল মাদ্রাসা। এতে বিজয়ী হয় সালেহা ইসহাক সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

সকাল ১১ টায় দ্বিতীয় পর্বে ১৪ নং দল সিরাজগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয় বনাম কওমি জুট মিলস্ উচ্চ বিদ্যালয়। এতে বিজয়ী হয় সিরাজগঞ্জ বিদুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়।

দুপুরে তৃতীয় পর্বে ১৫ নং দল – সৃষ্টি সেন্টাল স্কুল এন্ড কলেজ বনাম রহমত গঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় এতে সৃষ্টি সেন্টাল স্কুল এন্ড কলেজ বিজয়ী হয়।
উক্ত অনুষ্ঠানে ৩ জন বিজ্ঞ বিচারক মন্ডলী ছিলেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক রবিউল হাসান মন্ডল, পৌরসভার প্যানেল মেয়র (১) নুরুল হক, প্যানেল মেয়র-(৩) মোছাঃ শিখা খাতুন, পৌর কর্মকর্তা মোঃ সিদ্দিকুর রহমান।
নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুস ছালাম মিয়া, প্রশাসনিক কর্মকর্তা মাসুদ রানা, শহর পরিকল্পনাবিদ মোঃআনিসুর রহমান, মেডিকেল অফিসার ডাঃ একে এম ফরহাদ হোসাইন,
স্যানিটারী ইন্সপেক্টর কাওসার আক্তার দেওয়ান, ৫ ওয়াডের কাউন্সিলর মামুনুর রশিদ মামুন, তাজ উদ্দিন, হাসিনা খাতুন, রুমানা রেশমা, স্বপ্না হাবিব, মিরা খাতুন, সাইফুল ইসলাম, শিপু আহমেদ, এবং অংশগ্রহণকারী বিদ্যালয়েরনপ্রধান শিক্ষক সহকারি প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকবৃন্দ, শিক্ষার্থীরা প্রমুখ।

উক্ত বিতর্ক প্রতিযোগিতায় মডারেটেরের দায়িত্ব পালন করেন, সমাজ উন্নয়ন কর্মকর্তা এস,এম শাহ আলম।

এসময়ে আরো উপস্থিত ছিলেন, পৌরসভার প্রকৌশলী রবিউল কবীর, লাইসেন্স ইন্সপেক্টর আব্দুল হান্নান খান সহ অন্যান্য কর্মকর্তাকাউন্সিলর বৃন্দ, পৌরকর্মকর্তাবৃন্দ। এবং উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণ কারি শিক্ষার্থীরা ।

অনুষ্ঠানে অতিথিরা তাদের বক্তব্যে বলেন, সিরাজগঞ্জ পৌরসভার শুধু অবকাঠামো গত উন্নয়ন করে না মানুষের মানবিক উন্নয়ন, দেশ জাতির কল্যানের জন্য, সুশিক্ষিত পাশাপাশি সাহিত্য -সংস্কৃতির, ক্রীড়া ও বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করে নতুন প্রজন্মদের ভালো মানুষ হিসেবে গড়ে তোলার জন্য এ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেন, পৌরসভার সুযোগ্য পৌরমেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা এ জন্য ধন্যবাদ জানাই ।

উল্লেখ্য গত ১২ অক্টোবর পৌর স্কুল বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়। এতে পৌরএলাকার ৩০ টি শিক্ষা প্রতিষ্ঠান অংশ গ্রহণ করে।
১৫ দিনব্যাপি পৌর এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে আসছে।