সিরাজগঞ্জে সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দের পূজা মণ্ডপ পরিদর্শন ও মতবিনিময়


প্রকাশের সময় : অক্টোবর ২, ২০২২, ১:৪৪ পূর্বাহ্ন / ৪৯৯
সিরাজগঞ্জে সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দের পূজা মণ্ডপ পরিদর্শন ও মতবিনিময়

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ ঃ
হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব হলো শারদীয় দুর্গাপূজা। আর সেই দুর্গা পূজা সুন্দর ভাবে, নিবিঘ্নে নিরাপত্তায় আনন্দ উৎসবের মাধ্যমে পালন করতে পারে সেজন্য সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দরা সিরাজগঞ্জ শহরের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন এবং পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন।
শ‌নিবার ( ১ অক্টোবর) সন্ধ্যা ৬ হতে রাত ৮ পর্যন্ত পূজামণ্ডপ পরিদর্শন করেন প্রথমেই শ্রী শ্রী মহাপ্রভুর আখড়া পরিদর্শন ও মতবিনিময় করেন তারপর শহরের অন্যান্য পূজামণ্ডপ পরিদর্শন করেন।
দুর্গা বিসর্জনের আগে ও পরে পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সে জন্য আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দকে পাশে থাকার আহবান জানিয়েছেন।
এসময় সন্মানিত অতিথি হিসেবে বক্তব্যে রাখেন ও পূজা মন্ডব পরিদর্শন করে খোজখবর নেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট বিমল কুমার দাস, সিরাজগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুল হাকিম, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম সজল, পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক সেলিম আহমেদ প্রমুখ। সন্মানিত অতিথি নেতৃবৃন্দরা বলেন, বাংলাদেশ হলো সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল ধর্মের মানুষ মিলেমিশে বসবাস করছে। কাউকে আমরা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে দিব না। হাজার বছরের সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সংবিধানে সকল ধর্মের মানুষের সমান অধিকার প্রতিষ্ঠা করে গিয়াছেন। তার পদাঙ অনুসরণ করে আওয়ামী সভাপতি, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষতা ও যোগ্যতার দেশ পরিচালনা করে দেশে-বিদেশে সুনাম অর্জন করেছেন। উন্নত রাষ্ট্রে পরিণত করতে যাচ্ছেন। ঠিক তখন স্বাধীনতা বিরোধী চক্ররা নানা ষড়যন্ত্র লিপ্ত রয়েছে ষড়যন্ত্র সফল হবে না। আওয়ামী লীগের সিপাহি শালারা এবার অতন্দ্র প্রহরী হিসাবে রয়েছে। সকল ষড়যন্ত্রকে নসাৎ করে দিবে। আওয়ামী লীগ যখন ক্ষমতায় থাকে, দেশের সকল ধর্মের মানুষ সুখে ও শান্তিতে থাকে। সুন্দর ভাবে ধর্ম পালন করে। এবারের শারদীয় দূর্গা পূজা মন্ডবে মন্ডবে আনন্দ উচ্ছ্বাসের মধ্যে দিয়ে সুন্দর ভাবে ও শান্তি পূর্ণভাবে নিরাপত্তার মাধ্যমে পূজা উদযাপিত হবে। আওয়ামী লীগের নেতাকর্মীরা পাশে থাকবে।

এসময় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি শ্রী সন্তোষ কুমার কানু, সাধারণ সম্পাদক শ্রী সঞ্চয় সাহা , সদর থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী বিজয় দত্ত অলোক, সাধারণ সম্পাদক শ্রী জনি সাহা. হিন্দু -বৌদ্ধ -খ্রিষ্টান ঐক্য পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক শ্রী নরেশ চন্দ্র ভৌমিক সহ সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগের সহ- সভাপতি মঞ্জুরুল ইসলাম লিটন, যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, যুগ্নসাধারণ সম্পাদক সাইফুল ইসলাম,
সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম মন্ডল, শিক্ষা ও মানবকল্যাণ বিষয়ক সম্পাদক লোকমান হোসেন মাষ্টার, শ্রম বিষয়ক সম্পাদক আনিসুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আতাউর রহমান খান বরাত, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক নরেশ চন্দ্র ভৌমিক, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সায়েম উদ্দিন, সদস্য সালাউদ্দিন ডিউক, শফিকুল ইসলাম সোহেল, মঞ্জুর আলম টিক্কা, ওয়াহিদ খান তপু, সাইফুল ইসলাম, উদয় খান, আলম, বাবলু, সিরাজুল ইসলাম, গোবিন্দ কর্মকার সহ বিভিন্ন ওয়ার্ড পর্যায়ে নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।