সিরাজগঞ্জ পৌরসভার জন্ম-মৃত্যু নিবন্ধন ক্যাম্পেইন এর উদ্বোধন


প্রকাশের সময় : নভেম্বর ১, ২০২২, ৬:৩১ অপরাহ্ন / ৪১৮
সিরাজগঞ্জ পৌরসভার জন্ম-মৃত্যু নিবন্ধন ক্যাম্পেইন এর উদ্বোধন

 

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ ঃ” নির্ভূল জন্ম- মৃত্যু নিবন্ধন কর শুদ্ধ তথ্য ভান্ডার গড়ব ” এ শ্লোগান ধারন করে সিরাজগঞ্জ পৌরসভার ওয়ার্ড পর্যায়ে সামাজিক নিরাপত্তা আওতায় সুবিধা ভোগীদের জন্ম-মৃত্যু নিবন্ধন (রেজিষ্ট্রেশন) কাম্পেইনের উদ্বোধন করা হয়েছে।
সিরাজগঞ্জ পৌরসভার আয়োজনে
মঙ্গলবার (১ নভেম্বর) বেলা ১১ টায় সিরাজগঞ্জ শহরের কালেক্টরেট স্কুল এন্ড কলেজে ২ নং ওয়ার্ডের জন্ম-মৃত্যু রেজিষ্ট্রেশন সংক্রান্ত জনসচেতনতামূলক কাম্পেইন এর শুভ উদ্বোধন করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সরকার বিভাগ সিরাজগঞ্জের উপ-পরিচালক মোহাম্মদ তোফাজ্জল হোসেন।

এ সময়ে তিনি তার বক্তব্যে বলেন, একটি শিশু জন্মগ্রহনের ৪৫ দিনের মধ্যে নিবন্ধন কার্যক্রম সম্পাদন করা একটি গুরুত্বপূর্ণ কাজ। পাশাপাশি মৃত্যুর ৪৫ দিনের মধ্যে নিবন্ধন ও নিশ্চিত অব্যশই করতে হবে।

এ সময়ে উক্ত ক্যাম্পেইনে সিরাজগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র(১) মোঃ নূরুল হক, প্যানেল মেয়র (৩) শিখা খাতুন, সিরাজগঞ্জ পৌরসভার নির্বাহী কর্মকর্তা সিদ্দিকুর রহমান , নির্বাহী প্রকৌশলী আব্দুস ছালাম মিয়া, মেডিকেল অফিসার ডাঃ এ,কে, এম ফরহাদ হোসাইন, প্রশাসনিক কর্মকর্তা মোঃ মাসুদুর রহমান, স্যানেটারিপরিদর্শক কাওসার আক্তার দেওয়ান রোজি, ২ নং ওয়ার্ডের কাউন্সিলর হাসানুল হক ফাহিম মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন । এছাড়াও সুবিধা ভোগীরা ও অভিভাবকেরা, গণ্যমান্য ব্যক্তিবর্গরা, সাংবিদকদের একাংশ উপস্থিত ছিলেন।

পরে দুপুর ২ টায় সিরাজগঞ্জ পৌরসভা হলরুমে জন্ম-মৃত্যু রেজিষ্ট্রেশন করা সংক্রান্ত জনসচেতনতামূলক এক আলোচনা সভা প্যানেল মেয়র (১) নূরুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। এসময়ে পৌরসভার উপরোক্ত কর্মকর্তাবৃন্দ, নিবন্ধনকারীগণ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।