সিরাজগঞ্জ সদরে ১৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ও মহান স্বাধীনতা দিবস পালিত


প্রকাশের সময় : মার্চ ২৬, ২০২৪, ৯:২০ অপরাহ্ন / ৩৪
সিরাজগঞ্জ সদরে ১৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ও মহান স্বাধীনতা দিবস পালিত

 

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ

সিরাজগঞ্জ সদর উপজেলার ১৫ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ -২০২৪ , মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়। এ উপলক্ষ্যে র‌্যালি প্রদর্শন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়।

আলোর প্রদীপ ও সফল প্রতিবন্ধী অধিকার সংস্থা ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে,এবং এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহায়তায়
মঙ্গলবার (২৬ মার্চ) সকালে সিরাজগঞ্জ পৌরএলাকার ধানবান্ধি সরকারি প্রাথমিক বিদ্যালয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাইয়ার সুলতানা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ শাহ আলম, এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ সিরাজগঞ্জের ফিল্ড কো-অর্ডিনেটর মোঃ নাজমুল হোসাইন খান প্রমুখ।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সফল প্রতিবন্ধী অধিকার সংস্থা’র সভাপতি মোছাঃ শম্পা খাতুন।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, ধানবান্ধি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহানা সুলতানা এবং সঞ্চালনা করেন শিক্ষক মোঃ আমিনুল ইসলাম।
এসময়ে অনুষ্ঠানে স্কুলের সকল শিক্ষকগণ, অভিভাবকগণ এবং শিশু শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের শুভসূচনা ঘোষণা করেন। প্রধান অতিথি সহ সকল আলোচকগণ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসের তাৎপর্য তুলে স্বাধীনতা যুদ্ধের মহানায়ক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর অবদান ও গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের কথা তুলে ধরা হয়।