সিরাজগঞ্জ সদর উপজেলায় ডিজিটাল উদ্ভাবনী মেলা করার লক্ষ্যে প্রস্তুতি মূলকসভা অনুষ্ঠিত।


প্রকাশের সময় : নভেম্বর ৬, ২০২২, ৮:০১ অপরাহ্ন / ৪১৭
সিরাজগঞ্জ সদর উপজেলায় ডিজিটাল উদ্ভাবনী মেলা করার লক্ষ্যে প্রস্তুতি মূলকসভা অনুষ্ঠিত।

 

আজিজুর রহমান মুন্না সিরাজগঞ্জ ঃ উন্নয়নে অগ্রযাত্রায় ২০৩০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশকে টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে মডেল এসডি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্য সরকার উদ্যোগ গ্রহণ করছে । এজন্যই সারাদেশে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ করার লক্ষ্যে প্রস্তুতি সভা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় সিরাজগঞ্জ সদর উপজেলায় ডিজিটাল উদ্ভাবনী মেলা করার লক্ষ্যে এক প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৬ নভেম্বর) সকাল ১১ টায় সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের হলরুমে উক্ত প্রস্তুতি মূলক সভার সভাপতিত্ব করেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মাশুকাতে রাব্বি।

ডিজিটাল উদ্ভাবনী মেলা করার লক্ষ্যে প্রস্তুতি মূলক সভায় মূল বিষয়বস্তু ও তথ্য উপস্থাপন করেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর সিরাজগঞ্জ সদর উপজেলা কার্যালয়ের সহকারি প্রোগামার খন্দকার সাখাওয়াত হায়দার।
এসময়ে সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ হেলাল আহমেদ, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এলিজা সুলতানা, সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট এর ইন্সট্রাক্টর সন্তোষ কুমার কর্মকার, সদর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন, সদর উপজেলা পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ জাহিদুল ইসলাম, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ আশীষ কুমার দেবনাথ, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইদুল হক, সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত কৃষি অফিসার শমিষ্ঠা সেন গুপ্তা এলজিইডি’র ইউএই রুমানা আফরোজা সহ সদর উপজেলার অন্যান্য দফতরের কর্মকর্তা গণ এবং শিয়ালকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ সেলিম রেজা, বহুলী ইউনিয়ন পরিষদের ফরহাদ হোসেন সেখ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জানা যায় যে, আমাদেরকে প্রতিনিয়ত প্রযুক্তির উন্নয়নের সাথে নিজদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি বিশ্ব দরবারে প্রযুক্তির ক্ষেত্রে নেতৃত্ব প্রদানে কার্যক্রম গ্রহণ করা হচ্ছে। প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরো সহজ, সমৃদ্ধ এবং স্মার্ট করে গড়ে তুলতে সারাদেশে উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশের প্রয়োজনে কাজে লাগাতে দেশব্যাপী আয়োজন করা হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২। এর মাধ্যমে অংশ গ্রহণমূলক ও অন্তর্ভুক্তিমূলক উদ্ভাবনের মাধ্যমে আগামীর লক্ষ্যমাত্রা অর্জন করা সহজ হবে। মন্ত্রী পরিষদ বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের তত্ত্বাবধানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং এটুআই -এর উদ্যোগে স্থানীয় প্রশাসন ( জেলা ও উপজেলা প্রশাসন) এর আয়োজনে দেশব্যাপী সকল জেলা ( মহানগরসহ) এবং উপজেলায় ডিজিটাল উদ্ভাবনী মেলা আয়োজন করবে। সংশ্লিষ্ট জেলা এবং উপজেলা প্রশাসন মেলা কমিটির সাথে সমন্বয় করে উপজেলা পর্যায়ে ১ দিনব্যাপী এবং জেলা পর্যায়ে ২ দিনব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন করবে।

এ/ মনি ২১