উল্লাপাড়ায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে উফশি আউশ ধান বীজ ও সার বিতরণ


প্রকাশের সময় : এপ্রিল ৮, ২০২৪, ৬:৩৯ অপরাহ্ন / ৮৯
উল্লাপাড়ায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে উফশি আউশ ধান বীজ ও সার বিতরণ

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ-

সিরাজগঞ্জ উল্লাপাড়া উপজেলায় ২০২৩-২০২৪ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে উফশি আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উল্লাপাড়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিরাজগঞ্জের আয়োজনে ক্ষুদ্র ও প্রান্তিক ২৫০ জন কৃষকদের মাঝে ১ বিঘা জমির জন্য বিনামূল্যে উচ্চ ফলন ধান বীজ ৫ কেজি করে ডিএপি সার ১০ কেজি এমওপি ১০ কেজি সার বিতরণ করা হয়।

সোমবার   (৮ এপ্রিল) বেলা ১২ টার দিকে উপজেলা পরিষদের কৃষি অফিসের সন্মুখ হতে উক্ত ধানবীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া-সলঙ্গা একাংশ) আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. শফিকুল ইসলাম শফি এ সময়ে তিনি সংক্ষিপ্ত এক বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার হলো কৃষি বান্ধব সরকার, কৃষিতে উন্নতি করতে বিপ্লব ঘটাতে আধুনিক প্রযুক্তি গ্রহণ করছে কৃষি প্রণোদনা সহায়তা প্রদান করে আসছেন। আপনার এই ধান বীজ রোপন করে সঠিক ভাবে জমিতে চাষ করবেন এবং সার ব্যবহার করবেন।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, উল্লাপাড়া উপজেলার নির্বাহী অফিসার সানজিদা সুলতানা। এ বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে রাখেন এবং সার্বিক ভাবে দায়িত্বে ছিলেন, উল্লাপাড়া উপজেলার কৃষি অফিসার কৃষিবিদ সুবর্ণা ইয়াসমিন সুমী তিনি তার বক্তব্যে বলেন, উফশি আউশ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের উৎসাহ বাড়াতে এ প্রণোদনার ধান বীজ সার দেওয়া হলো একদিকে এ ধানের ফলন বৃদ্ধি পাবে অন্য দিকে কৃষকেরা অর্থনৈতিক ভাবে লাভবান হবেন বলে আশা করছি।

এ সময়ে বিতরণ অনুষ্ঠানে উল্লাপাড়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত কৃষি অফিসার মো. আসয়াদ বিন খলিল রাহাত, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মো. সরোয়ার হোসেন, উপ-সহকারী কৃষি অফিসার মো. আব্দুল আলীমসহ অন্যান্য কর্মচারীগণ এবং ১৪ টি ইউনিয়নের এবং উল্লাপাড়া পৌরসভার সুবিধাভোগী কৃষকেরা এবং স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।