কাজিপুরে জমে উঠেছে উপজেলা পরিষদের নির্বাচনী প্রচারণা


প্রকাশের সময় : মে ৫, ২০২৪, ৬:৪৭ অপরাহ্ন / ৪৯
কাজিপুরে জমে উঠেছে উপজেলা পরিষদের নির্বাচনী প্রচারণা

এনামুল হক, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপের ভোট অনুষ্ঠিত হবে আগামী ৮ মে। সে হিসেবে প্রার্থীগণ প্রচারের আর সময় পাচ্ছেন মাত্র একদিন। ইতোমধ্যে কাজিপুর উপজেলা চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী দিনরাত ভোটারদের নিকট ছুটে যাচ্ছেন। করছেন ভোট প্রার্থনা।
আনারস প্রতীকে কাজিপুর উপজেলার বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী, দোয়াতকলম প্রতীকে সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ এবং ঘোড়া প্রতীকে নির্বাচনের মাঠ চষে বেড়াচ্ছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও গান্ধাইল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আশরাফুল আলম। তিনজনই জয়ের ব্যাপারে তাদের আশাবাদ ব্যক্ত করেছেন। তবে আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের অধিকাংশ দলীয় নেতাকর্মিদের পাশে পেয়েছেন খলিলুর রহমান । তিনি জানান, প্রকৌশলী তানভীর শাকিল জয় আমাদের উন্নয়নের সারথী। তার পাশে থেকে আমি উপজেলা চেয়ারম্যান হিসেবে উন্নয়ন কাজগুলো করে যাচ্ছি। এবারও নির্বাচিত হলে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা পাবে। আর তাতে করে দ্রুততার সাথে কাজগুলো করা সম্ভব হবে। এসব বিবেচনায় নিয়ে জনগণ আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন।
দোয়াত কলম প্রতীকের সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, আমি একজন বীর মুক্তিযোদ্ধা। আমার পিতা উপজেলা আওয়ামী লীগের সভাপতি থাকানাকালিন স্বৈরশাসকের নির্যাতনে মৃতু্যূবরণ করেছেন। আমার ছোটভাই ছাত্রলীগ নেতা সুজাকে পিটিয়ে মারা হয়েছে। আওয়ামী লীগের ভোট ব্যাংক কজিপুরের মানুষ এসব বিবেচনায় নিয়ে এবারে আমাকে দোয়াত কলম মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করবেন বলে আমি বিশ্¦স করি।
অন্যদিকে আওয়ামীলীগ নেতা আশরাফুল আলম জানান, আমি আওয়ামী লীগের একজন পরীক্ষিত সৈনিক। সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের আমি সভাপতি ছিলাম। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসেবেও জনগণের কাজ করেছি। এবারও উপজেলা পরিষদে ভোটারগণ আমার ঘোড়া প্রতীকে তাদের রায় দেবেন।
এদিকে সাধারণ ভোটারগণ এবার দলীয় প্রতীক না থাকায় ভোটের হিসেব কষছেন নিজেদের মতো করে। তারা জানিয়েছেন যেহেতু তিনজনই আওয়ামী লীগের দলীয় মানুষ তাই এলাকার উন্নয়নে যিনি কাজ করবেন এমন যোগ্য মানুষকেই ভোট দিয়ে চেয়ারম্যান নির্বাচিত করবেন।
এছাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন তিনজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোটের মাঠে রয়েছেন পাঁচজন প্রার্থী।