কারস্টেনের অধীনে বিধ্বংসী হয়ে উঠবে পাকিস্তান


প্রকাশের সময় : মে ৩, ২০২৪, ৪:১৩ অপরাহ্ন / ২০
কারস্টেনের অধীনে বিধ্বংসী হয়ে উঠবে পাকিস্তান

ডেস্ক রিপোর্ট-

ওয়ানডে বিশ্বকাপের পর থেকে স্থায়ী কোনো কোচ ছিল না পাকিস্তানের। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কোচ নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সাদা বলের দুই ফরম্যাটে জন্য দক্ষিণ আফ্রিকার গ্যারি কারস্টেন এবং টেস্ট দলের জন্য অস্ট্রেলিয়ার জেসন গিলেস্পিকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পাকিস্তান।

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায় সাদা বলের ক্রিকেট ব্যস্ত সময় পার করছে বাবর-রিজওয়ানরা। তাই গ্যারি কারস্টনের কাঁধে রয়েছে গুরু দায়িত্ব। তবে প্রোটিয়া কিংবদন্তির অধীনে সাদা বলের ক্রিকেটে একটি শক্তি দল হিসেবে গড়ে উঠবে বলে মন্তব্য করেছেন ৩৬০ ডিগ্রি খ্যাত মারকুটে ব্যাটার এবি ডি ভিলিয়ার্স।

নিজের ইউটিউব চ্যানেলে কারস্টনেকে নিয়ে ডি ভিলিয়ার্স বলেন, আমি শুধু একটা কথাই বলতে চায়, পাকিস্তানকে আরও শক্তিশালী দেখার জন্য প্রস্তুত হও। কিছু খেলোয়াড় সেরাদের কাতারে ওঠার জন্য প্রস্তুতি নাও। বিশ্ব মঞ্চে নিজেদের সেরাটা দেখানোর জন্য প্রস্তুতি নাও।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার লড়াই থেকে পাকিস্তানকে বাতিলের খাতায় রেখেছিলেন মাইকেল ভন। তবে ডি ভিলিয়ার্সের বিশ্বাস তারা পাকিস্তান নক আউট পর্ব খেলবে।

তিনি বলেন, পাকিস্তান সাদা বলের ক্রিকেটে খুব প্রতিদ্বন্দ্বী দল হিসেবে আবির্ভূত হবে। আমি আশা করি তারা টি-টোয়েন্টি বিশ্বকাপের নকআউট পর্বে লড়াই করবে।

কারস্টেন যখন দক্ষিণ আফ্রিকার কোচ ছিলেন, সেই প্রোটিয়াদের অধিনায়ক ছিলেন ডি ভিলিয়ার্স। তাদের অতীতের সহযোগিতার কথা মনে করিয়ে দেন।

তিনি আরও বলেন, আমি আপনার চেয়ে ভাল নই, আমি এখানে শুধু আপনাকে সমর্থন করতে এসেছি। তা চাপের সময়, ভাল বা খারাপ সময়ে হোক না কেনো।