ঠাকুরগাঁওয়ে পাক হানাদার মুক্ত দিবস উপলক্ষে র‍্যালি শোভা যাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত


প্রকাশের সময় : ডিসেম্বর ৩, ২০২২, ৫:৪২ অপরাহ্ন / ৪৩১
ঠাকুরগাঁওয়ে পাক হানাদার মুক্ত দিবস উপলক্ষে র‍্যালি শোভা যাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

 

মোঃ মাহফুজুর রহমান
স্টাফ রিপোর্টার

।।ঠাকুরগাঁও জেলা প্রশাসনের আয়োজনে ৩ ডিসেম্বর ২০২২ সকালে পাক হানাদার মুক্ত দিবস-২০২২ উপলক্ষে বর্নাঢ্য র‍্যালী ও শোভা যাত্রা বের হয়ে ঠাকুরগাঁও জেলা পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

র‍্যালী শেষে জেলা প্রশাসক সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক পানি সম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী রমেশ চন্দ্র সেন এমপি,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও পুলিশ সুপার মোঃজাহাঙ্গীর হোসেন,জেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি সাদেক কুরাইশী,পৌর মেয়র আঞ্জুমান আরা বন্যা,ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অরুণাংশু দত্ত টিটু,ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায় প্রমুখ।উক্ত সভায় সভাপতিত্ব করেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মোঃমাহাবুবুর রহমান। এছাড়া ও এইদিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

উক্ত অনুষ্ঠান শেষে ৩১তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালন উপলক্ষে হুইল চেয়ার বিতরণ করেন।

জানা যায় ১৯৭১ সালের ৩ রা ডিসেম্বর পাকিস্তানী হানাদারের সাথে মুক্তি যুদ্ধ করে মুক্তি লাভ করে।তাই নানা আয়োজনের মধ্য দিয়ে এই দিবসটি ঠাকুরগাঁও জেলা হানাদার মুক্ত দিবস হিসেবে পালিত হয়।