বিশ্বনাথের লামাকাজীতে এতিম পরিবারের ঘর নির্মাণ করে দিলেন প্রবাসীরা


প্রকাশের সময় : ডিসেম্বর ৩, ২০২২, ৫:৩৮ অপরাহ্ন / ৩৬৯
বিশ্বনাথের লামাকাজীতে এতিম পরিবারের ঘর নির্মাণ করে দিলেন প্রবাসীরা

ফারুক আহমদ
বিশ্বনাথ সিলেট

সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়নের সৎপুর গ্রামের মরহুম আব্দুল আহাদ’র এতিম অসহায় পরিবারকে প্রবাসীদের অর্থায়নের গৃহ নির্মাণ করে দেওয়া হয়েছে। এ এ ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী লোকমান উদ্দিন, যুক্তরাজ্য প্রবাসী হাজী আব্দুস শহিদ, আলী ও রফিক আহমদসহ কয়েকজন প্রবাসীর অর্থায়নে প্রায় সাড়ে ৫ লক্ষ টাকা ব্যয়ে এই গৃহ (টিনসেড পাকা) নির্মাণ করা হয়।

গৃহ নির্মাণকাজ সম্পন্ন হলে শুক্রবার (২ ডিসেম্বর) বিকেলে আনুষ্ঠানিকভাবে নবনির্মিত ঘরের শুভ উদ্বোধন ও চাবি হস্তান্তর করা হয়।
এ এ ট্রাস্টের ট্রাস্টী ও গৃহ নির্মাণ কাজের তত্তাবধায়ক জসিম উদ্দিনের সভাপতিত্বে এবং হাতিম চৌধুরী দাখিল মাদরাসার প্রভাষক ক্বারী মাওলানা ফয়েজ আহমদের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন আরশ আলী গণি।

প্রধান উদ্বোধকের বক্তব্য রাখেন লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া। আরো
বক্তব্য রাখেন সৎপুর দারুল হাদিস তামিল মাদরাসার শিক্ষক মাওলানা জামাল উদ্দিন।
মিলাদ ও দোয়া পরিচালনা করেন সৎপুর জামে মসজিদের ইমাম ক্বারী আব্দুল লতিফ।

এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও সৎপুর গ্রামের বাসিন্দা মো. আজাদুর রহমান আজাদ, সমাজসেবক ফেরদৌস মিয়া, এলাকার মুরব্বি আব্দুল মনাফ, জমির আলী, হাজী চমক আলী, হাজী সোনাফর আলী, আবুল লেইছ, তমজম্মুল আলী, তেরা মিয়া, তালামিয কর্মী ক্বারী শাহিন আহমদ প্রমুখ।