গোয়ালনন্দের নিজামিয়া মাদ্রাসায় বুখারী শরীফের সবক উদ্বোধন


প্রকাশের সময় : মে ৬, ২০২৪, ১:৩১ অপরাহ্ন / ১৭
গোয়ালনন্দের নিজামিয়া মাদ্রাসায় বুখারী শরীফের সবক উদ্বোধন

 

নাজমুল হোসেন স্টাফ রিপোর্টার

রাজবাড়ী গোয়ালন্দ উপজেলার জামিয়া নিজামিয়া আরাবিয়া দাওরা হাদিস মাদ্রাসার, হযরত মাওলানা আমিরুল ইসলাম কাসেমী সাহেবের সভাপতিত্বে এই বুখারী শরীফের সবক উদ্বোধন অনুষ্ঠিত হয়।

৫ মে -রোজ রবিবার বাদ আসর হইতে গোয়ালন্দ  জামিয়া নিজামিয়া আরাবিয়া দাওরা হাদিস মাদ্রাসার মসজিদে এই বুখারী শরীফ উদ্বোধন সবক অনুষ্ঠিত হয়‌

উক্ত বুখারী শরীফ সবক উদ্বোধনী অনুষ্ঠানে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জামেয়া শরইয়্যাহ মালিবাগ – ঢাকা মাদ্রাসার শায়খুল হাদিস আল্লামা জাফর আহমেদ সাহেব দাঃবাঃ
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী ভাজনচালা মাদ্রাসার মুহতামিম, হযরত মাওলানা মুফতি মো. ইলিয়াস মোল্লা সাহেব, হযরত মাওলানা মো. মাহবুবুর রহমান সাহেব, জামিয়া নিজামিয়া আরাবিয়া দাওরায়ে হাদিস মাদ্রাসার নাজিমে তালিমাত সাহেব, হাফেজ মাওলানা মুফতি শামসুল হুদা সাহেব,জামিয়া নিজামিয়া আরাবিয়া দাওরায় হাদিস মাদ্রাসার সিনিয়র শিক্ষক ও মাহিরুন্নেসা মহিলা মাদ্রাসা, মুহতামিম  হাফেজ মাওলানা মোঃ আমিরুল ইসলাম সাহেব, উপজেলা মডেল মসজিদের ইমাম ও খতিব, হাফেজ মাওলানা মুফতি মো. আজম আহমেদ সাহেব, গোয়ালন্দ বড় মসজিদের ইমাম ও খতি, হাফেজ মোহাম্মদ আবু সাইদ সাহেব, সহ গোয়ালন্দ উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম ও খতিব ও মাদ্রাসার ওস্তাদগন উপস্থিত ছিলেন।

জামিয়া নিজামিয়া আরাবিয়া দাওরায় হাদিস মাদ্রাসার মুহতামিম,হযরত মাওলানা মো. আমিরুল ইসলাম কাসেমী সাহেব বলেন, আমি ১৯৯৮ সাল থেকে এই মাদ্রাসায় দায়িত্বরত  অবস্থায় আছি, তখন থেকে আমার স্বপ্ন ছিল এই মাদ্রাসা একদিন দাওরায় হাদিস পর্যন্ত করব, এখন সেটা বাস্তবে পরিণত করতে পেরেছি, আপনারা দোয়া করবেন এই মাদ্রাসার জন্য ও আপনারা এই মাদ্রাসার সাথে থাকবেন।

প্রধান অতিথি, শাইখুল হাদিস আল্লামা জাফর আহমেদ সাহেব, বুখারী শরীফের সবক উদ্বোধন অনুষ্ঠান সহ,সকলের মাঝে নসিহত মূলক বক্তব্য রাখেন এবং ছাত্রদের মাঝে বলেন, নিজের আমলকে ঠিক রাখবা,এবং বেশি বেশি পড়া লেখায় মনোযোগী হইবা। সেই সাথে যেখানে পড়া লেখা শুরু করিবা শেষ পর্যন্ত সেখানে থাকার চেষ্টা করিবা।

 

এফ হক