ঢাকায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এসোসিয়েশন অব রেডিও লিসেনার্স ক্লাব বাংলাদেশ’র ইফতার বিতরণ


প্রকাশের সময় : মার্চ ২৭, ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন / ৯০৭
ঢাকায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এসোসিয়েশন অব রেডিও লিসেনার্স ক্লাব বাংলাদেশ’র ইফতার বিতরণ

এম. জুলফিকার আলী ভুট্টো, বিশেষ প্রতিনিধি-

দেশের বৃহত্তম শ্রোতা সংগঠন এসোসিয়েশন অব রেডিও লিসেনার্স ক্লাব বাংলাদেশ’র উদ্যোগে আজ ২৬ মার্চ-২০২৪ খ্রি. মঙ্গলবার বিকেলে রাজধানী ঢাকার মিরপুরে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

এ উপলক্ষে রাজধানী ঢাকার মিরপুর-৬ নম্বরের মিরপুর শপিং সেন্টার চত্ত্বরে ইফতার বিতরণ ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংগঠনের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মো. মঞ্জুরুল আলম রিপন ছাড়াও ইফতার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মো. সোহেল রানা হৃদয়, অর্থ সম্পাদক মো. নাজমুল হোসেন, সহ-অর্থ সম্পাদক এটিএম আতাউর রহমান রঞ্জু, মহিলা বিষয়ক সম্পাদক রওশন আরা লাবনী, সহ-অনুষ্ঠান সম্পাদক মো. আমিনুল ইসলাম রানা।

অনুষ্ঠানে আরও কয়েকজন ডিএক্সার ও বিশিষ্ট বেতার শ্রোতা উপস্থিত ছিলেন। তারা হলেন এরফান আলী বিপ্লব, মো. সাইদুল ইসলাম, মোহাইমিনুর রহমান, মো. মিনহাজ উদ্দিন, মো আকাশ হোসেন, মো. ফিরোজ মাহমুদ, মো. টিংকু পারভেজ, মো. মুন, মো. মইদুল ইসলাম, আব্দুল মোতালেব, মো. তাহমিদুল আলম অরিন, সোহেল মুরাদ স্নিগ্ধ প্রমুখ।

হোমমেইড ইফতার তৈরির উদ্যোক্তা হলেন আরিফা আলম দোলন। এসোসিয়েশন অব রেডিও লিসেনার্স ক্লাব বাংলাদেশ’র কর্মকর্তারা বিকেল সাড়ে পাঁচটায় মিরপুর শপিং সেন্টার চত্ত্বরে উপস্থিত ভাসমান ও ছিন্নমুল লোকদেরকে ইফতার বিতরণ করেন। ইফতার বিতরণ শেষে তারা সংক্ষিপ্ত আলোচনা ও মোনাজাতে অংশ নেন।

আলোচনায় অংশ নিয়ে সংগঠনের সহ-সভাপতি প্রকৌশলী মো মঞ্জুরুল আলম রিপন আয়োজনের ভলেনটিয়ার সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে আগামী দিনে আরও ব্যাপ্তি বাড়ানোর আশা প্রকাশ করেন। তিনি মনে করেন, এসোসিয়েশন অব রেডিও লিসেনার্স ক্লাব বাংলাদেশ এভাবে সব সময় মানবিক সহায়তায় এগিয়ে আসবে এবং ভালো কিছু করবে।

সাধারণ সম্পাদক মো. সোহেল রানা বলেন, আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস৷ আজকের এই বিশেষ দিনে এসোসিয়েশন অব রেডিও লিসেনার্স ক্লাব বাংলাদেশ’র আয়োজনে ইফতার বিতরণ ও সংক্ষিপ্ত আলোচনা সভায় সবাইকে স্বাগত জানান৷ তিনি বলেন আমরা একটি অলাভজনক এবং শখের জায়গা থেকে এই সংগঠনটি গড়ে তুলেছি সারা দেশের আড়াই শতাধিক বেতার শ্রোতা ও শ্রোতাক্লাব প্রতিনিধির সমন্বয়ে৷ সবাইকে অগ্রিম ঈদের শুভেচ্ছা ও পরবর্তী আয়োজনে সাথে থাকার আমন্ত্রণ জানাই।

অর্থ সম্পাদক মো. নাজমুল হোসেন বলেন, আজ ২৬ মার্চ “এসোসিয়েশন অব রেডিও লিসেনার্স ক্লাব বাংলাদেশ” কর্তৃক “মহান স্বাধীনতা দিবস” পালন এবং বেশ কিছু পথচারী দরিদ্র রোজাদার ব্যক্তিদের মাঝে ইফতার বিতরণ করা হয়। আলহামদুলিল্লাহ, অত্যন্ত আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে ছোট পরিসরে হলেও আমরা সফল ভাবে কাজটি সমাপ্ত করেছি। আশা রাখি আগামীতে আমরা আরও বড় পরিসরে এ রকম সেবামূলক কাজ করার প্রত্যাশাসহ সকলের অংশগ্রহণ কামনা করছি।

সহ-অর্থ সম্পাদক এটিএম আতাউর রহমান রঞ্জু বলেন, আজ এসোসিয়েশন অব রেডিও লিসেনারস ক্লাব বাংলাদেশ আয়োজিত স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন; কমিটির সদস্যদের নিয়ে ইফতার আয়োজন ও গরীব, ছিন্নমূল মানুষের মাঝে ইফতার বিতরণ করা হয় মিরপুর-২ এ সুন্দর আয়োজনের মাধ্যমে। খুবই ভাল উদ্যোগ এসোসিয়েশন অব রেডিও লিসেনারস ক্লাব বাংলাদেশ’র পক্ষ থেকে। আন্তরিক ধন্যবাদ জানাই ইফতার বিতরণ ও স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করায় এসোসিয়েশন অব রেডিও লিসেনার্স ক্লাব বাংলাদেশ’র সবাইকে। আশাকরি এ ধারা আগামীতে অব্যাহত থাকবে।

অর্থ সম্পাদক মো. নাজমুল হোসেন এবং সহ-অনুষ্ঠান সম্পাদক মো. আমিনুল ইসলাম রানা মহতী এ উদ্যোগের প্রশংসা করেন এবং ভবিষ্যতে আরও বড় পরিসরে এমন আয়োজন করার প্রত্যয় ব্যক্ত করেন৷ তারা।