অল্প সময়ে মানুষের মন জয় করেছেন কাফরুল থানার অফিসার ইনচার্জ ফারুকুল আলম


প্রকাশের সময় : মার্চ ২৫, ২০২৪, ১:৪৩ অপরাহ্ন / ৭৭
অল্প সময়ে মানুষের মন জয় করেছেন কাফরুল থানার অফিসার ইনচার্জ ফারুকুল আলম

 

 

মারুফ সরকার, স্টাফ রিপোর্টার:

লাখো শহীদের রক্তে ও মা-বোনদের ইজ্জতের বিনিময়ে অর্জিত স্বাধীন সোনার বাংলাদেশে জন নিরাপত্তায় নিয়োজিত অন্যতম বাহিনী “বাংলাদেশ পুলিশ” যা এখন আর আতংকের নাম নয়,পুলিশ মানে হিংস্র মনোভাবের প্রাণী নয়, পুলিশ মানে শুধুই লাঠিপেটা আর ভীতিকর চরিত্রের বেরসিক দায়িত্বশীল নয়, পুলিশ মানে এখন মানুষের ভালবাসার অরণ্য, পুলিশ মানে এখন মানুষের আস্থা ও নির্ভরতার ঠিকানা, পুলিশ মানে এখন সমাজ ও মানবতার সিনবাদ।

গোটা দেশের প্রশাসনিক দায়িত্বরত পুলিশ বাহিনীর মধ্যে কাফরুল থানার পুলিশ এ পর্যন্ত নতুন নতুন কিছু কার্যক্রম ও মানবিক কাজে নিজেদেরকে একত্রিত করে সাধারণ মানুষের হৃদয়ে ভালোবাসার জায়গা তৈরি করে নিয়েছে। এইজন্য কাফরুল থানা পুলিশ যথেষ্ট প্রশংসা কুড়িয়েছেন। আর তারই ধারাবাহিকতায় মানুষের হৃদয়ে এক অনন্য ব্যক্তিত্ব গড়ে তুলে নিজেকে ও পুলিশ বাহিনীকে বরেণ্য করেছেন মানবিক পুলিশ অফিসার (ওসি) ফারুকুল আলম ।

কাফরুল থানার অফিসার ইনচার্জ ফারুকুল আলম জানান, মাদকের বিরুদ্ধে শুরু করেছি যুদ্ধ, জনমত গড়ে তুলতে আমরা বিভিন্ন মসজিদ-মন্দিরে ছুটে যাচ্ছি, তেমনি ইভটিজিং ও কিশোর গ্যাং কালচার রুখতে যাচ্ছি স্কুল-কলেজে। সেবা প্রদানের ভিন্ন ভিন্ন পরিকল্পনা করে আইনি সহায়তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি ।

২৪ ঘন্টায় ওসিকে ফোনে পাওয়া যায়। জঙ্গিবাদে না জড়ানো, ইভটিজিং না করা, গুজব না ছড়ানোর আহ্বান যেমন রয়েছে, ভাড়া বাড়ির মালিককে সতর্ক করে ভাড়াটিয়া সম্পর্কে খোঁজ রাখার অনুরোধও জানানো হয়েছে।

এছাড়া তার সাথে রয়েছে দক্ষ চৌকস অফিসার এসআই রানা। তার নাম ও কাফরুল থানা এলাকার মানুষ মনে রাখবে সবসময়।