ঝালকাঠিতে ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতিসহ বজ্রপাতে নিহত তিন নারীসহ ৪ জন


প্রকাশের সময় : এপ্রিল ৭, ২০২৪, ৯:২০ অপরাহ্ন / ৫৮
ঝালকাঠিতে ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতিসহ বজ্রপাতে নিহত তিন নারীসহ ৪ জন

আলমগীর শরীফ, ঝালকাঠি প্রতিনিধি-

ঝালকাঠিতে হঠাৎ ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেছে। ঝড়ের সময় মাঠে গরু আনতে গিয়ে বজ্রপাতে হেলেনা বেগম (৪০), মিনারা বেগম (৩৫) নামে দুই নারী, মাহিয়া আক্তার ঈশানা (১১) নামে এক কিশোরী ও রুহুল আমিন (৫০) নামে মৎস্যজীবির মৃৃত্যু হয়েছে।

রবিবার (৭ এপ্রিল) ২০২৪ খ্রি. সকাল ১০.৩০ ঘটিকার দিকে ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট ও পোনাবালিয়া ইউনিয়নে এবং কাঁঠালিয়া উপজেলার আওরাবুনিয়া ইউনিয়নে এ মৃত্যুর ঘটনা ঘটে। ২০/২৫ মিনিট ব্যাপী তাণ্ডব চালানো এই বজ্রপাতসহ ঝড়-বৃষ্টিতে ঝালকাঠি জেলার চার উপজেলায় প্রায় দুই শতাধিক বসতঘর, রাজাপুরের পুটিয়াখালী মিরের হাটসহ ৪ উপজেলার বিভিন্ন বাজারের প্রায় অর্ধশত দোকানপাট, জেলার বিভিন্ন অঞ্চলে অগনিত বিদ্যুতের খুটি ভেঙে পড়ে ও ৪ উপজেলার হাজার হাজার একর জমির রবি ফসল নষ্ট হয়ে যায় এ ছাড়াও সকল উপজেলার লক্ষ লক্ষ গাছপালাও ভেঙে ও উপরে পরে ব্যাপক ক্ষতি হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ঝালকাঠি পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুলসহ একাধিক সূত্র।

নিহতরা হলেন, কাঁঠালিয়া উপজেলার আওরাবুনিয়া ইউনিয়নের মুন্সিরাবাদ গাজিবাড়ি এলাকার মৃত আলম গাজির স্ত্রী গৃহিনী হেলেনা বেগম, রাজাপুর উপজেলার বড়ইয়া ইউনিয়নের বড়ইয়া গ্রামের রুহুল আমিন ও ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট এলাকার ফারুক হোসেনের স্ত্রী গৃহিনী মিনারা বেগম, পোনাবালিয়া এলাকার মো. বাচ্চুর মেয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী মাহিয়া আক্তার ঈশান। ঈশানের মৃত্যুর ঘটনা পোনাবালিয়া ইউপি চেয়ারম্যান নিশ্চিত করেন। ঝালকাঠি সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, বজ্রপাতে শেখেরহাট এলাকায় মিনারা বেগম নামে এক নারী এবং পোনাবালিয়া এলাকায় মাহিয়া আক্তার ঈশান নামে এক কিশোরী নিহত হয়েছেন। কাঁঠালিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন সরকার বলেন, বজ্রপাতে কাঁঠালিয়া উপজেলার মুন্সিরাবাদ গাজিবাড়ি এলাকায় গরু আনতে গিয়ে হেলেনা বেগম নামে এক নারীর মৃত্যু হয়েছে।

রাজাপুরের বড়ইয়া ইউনিয়নের ইউপি সদস্য মোসাঃ ছালমা বেগম মৎস্যজীবি রুহুল আমিন এর মৃত্যু নিশ্চিত করেন। ঝালকাঠির পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল বলেন, আজ সকালে হঠাৎ করে ঝালকাঠির আকাশ কালো মেঘ করে পুরো জেলা অন্ধকারাচ্ছন্ন হয়ে রাতের পরিবেশ সৃষ্টি হয়। সেই সঙ্গে বৃষ্টি ও দমকা বাতাস হয়েছে। এতে সাধারণ মানুষ ‌আতঙ্কিত হয়ে পড়ে। ঝড়ের সময় মাঠে গরু আনতে ও বিষখালী নদীতে মাছ ধরতে গিয়ে ঝালকাঠি সদর উপজেলায় এক শিশু ও এক নারী, কাঠাঁলিয়া উপজেলার এক নারী, রাজাপুর উপজেলার এক মৎস্যজীবি নিহত হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।