বরিশাল জেলার সদর থানা হতে ধর্ষণ মামলার প্রধান ও একমাত্র পলাতক আসামী গ্রেফতার


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৯, ২০২৪, ১২:১৬ অপরাহ্ন / ১৭২
বরিশাল জেলার সদর থানা হতে ধর্ষণ মামলার প্রধান ও একমাত্র পলাতক আসামী গ্রেফতার

মোঃ মামুন খান, বরিশাল প্রতিনিধি-

র‌্যাব-৮, সিপিসি-১, পটুয়াখালী ক্যাম্প এবং র‌্যাব-৮, সদর কোম্পানী, বরিশালের একটি যৌথ আভিযানিক দল অদ্য ২৭ ফেব্রুয়ারী-২০২৪ খ্রি. আনুমানিক ৩:৪০ ঘটিকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে।

ঘটনার বিবরণে জানা যায়, পটুয়াখালী জেলার বাউফল থানাধীন ভাংরা গ্রামের বাসিন্দা মোসা. জান্নাতুল আক্তার তানজিলা (১৮) এর সাথে আসামি মো. সুমন হোসেন (১৫), পিতা-নূর ইসলাম সন্যামত, সাং-বেতাগী, থানা-দশমিনা, জেলা-পটুয়াখালী এর বিবাহ অনুষ্ঠানকে কেন্দ্র করে পরিচয় গড়ে উঠে। এক সময় পরিচয়ের মাধ্যমে সু-সম্পর্ক তৈরী হলে আসামী মো. সুমন হোসেন বিভিন্ন ভাবে ভিকটিম জান্নাতুলকে প্রেম ভালোবাসা নিবেদন করে।

নানা অপকৌশলে ভিকটিমকে আয়ত্বে নিতে ব্যর্থ হয়ে নিজে আত্মহত্যার ভয় দেখালে কোনো উপায় না পেয়ে ভিকটিম জান্নাতুল তার প্রেমে সাড়া দেয়। পরবর্তীতে আসামী সুমন ভিকটিম জান্নাতুলকে বিবাহের প্রলোভন দেখিয়ে তার সাথে শারীরিক সম্পর্ক করার চেষ্টা করে। এতে ভিকটিম বাঁধা দিলে আসামী সুমন ভিকটিম জান্নাতুলকে তাকে তার ইচ্ছার বিরুদ্ধে জোড়পূর্বক ধর্ষণ করে। আসামী সুমন ভিকটিমকে ১ সপ্তাহের মধ্যে বিয়ে করবে বলে জানায় এবং এই ঘটনা গোপন করতে বলে।

কিন্তু এক সময় ভিকটিম জান্নাতুলের পিতা-মাতা আসামীর বাড়িতে বিবাহের প্রস্তাব নিয়ে গেলে আসামী সুমন ভিকটিম জান্নাতুলকে বিয়ে করবে না বলে জানায় ও ভিকটিমের পরিবারকে নানা অপবাদ দিয়ে তাড়িয়ে দেয়। পরবর্তীতে ভিকটিম জান্নাতুল বাদী হয়ে বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, পটুয়াখালী’তে একটি মামলা দায়ের করে যার পিটিশন মামলা নম্বর-১৬৬/২০২৪, ধারাঃ নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০, সংশোধনী ২০০৩ এর ৯ (১) এবং পটুয়াখালী জেলার বাউফল থানার মামলা নং-১২, তারিখঃ ১৯/০৮/২০২৩, ধারাঃ নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০, সংশোধনী ২০০৩ এর ৯ (১)।

উক্ত ঘটনা র‌্যাবের নজরে আসলে র‌্যাব আসামীকে গ্রেফতারের লক্ষে ব্যাপক ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় অদ্য ২৭/০২/২০২৪ খ্রি. তারিখ আনুমানিক ৩:৪০ ঘটিকার সময় র‌্যাব-৮, সিপিসি-১ (পটুয়াখালী ক্যাম্প) এবং র‌্যাব-৮, সদর কোম্পানী, বরিশালের যৌথ অভিযানিক দল বরিশাল জেলার সদর থানাধীন থানা কাউন্সিল এলাকায় উপস্থিত হয়ে ঘেরাও পূর্বক ১ জন ব্যক্তিকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীর নাম হ’ল মো. সুমন হোসেন (১৫), পিতা-নূর ইসলাম সন্যামত, সাং-বেতাগী, থানা-দশমিনা, জেলা-পটুয়াখালী। গ্রেফতারকৃত আসামীকে পটুয়াখালী জেলার বাউফল থানায় হস্তান্তর করা হয়েছে।