বরিশালে অবৈধ ৩ ইটভাটা গুড়িয়ে দিল পরিবেশ অধিদপ্তর


প্রকাশের সময় : জানুয়ারী ২৪, ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন / ৬৮
বরিশালে  অবৈধ ৩ ইটভাটা গুড়িয়ে দিল পরিবেশ অধিদপ্তর

মোঃ মামুন খান, বরিশাল প্রতিনিধি-

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলায় ২৩ জানুয়ারী (মঙ্গলবার) হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়নের লক্ষে বরিশাল পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে অবৈধ ইট ভাটা বিরোধী অভিযান পরিচালিত হয়েছে।

দিন ব্যাপী অভিযানে লাইসেন্স বিহীন ভাটা পরিচালনার দায়ে সকাল ১১ টায় বাকেরগঞ্জ আউলিয়াপুর ফিক্সড চিমনির অবৈধ ইটভাটা এম, আর বি, ইট ভাটাকে ভেঙ্গে ফেলাসহ ভাটার মালিক মশিউর রহমান জোমাদ্দারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। বিকাল ৩.০০ টায় কলসকাঠি ইউনিয়নের উত্তর সাদিস মেসার্স যমুনা ব্রিকস ইটভাটা এস্কে ভেটার দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়। এবং ভাটার মালিক কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। বিকেল ৪ টায় কলসকাঠি ইউনিয়নের পূর্ব বাগদিয়া মেসার্স ২ স্টার ব্রিকস অবৈধ ইটভাটা ভেঙে গুড়ি দেওয়া হয়।

এই অভিযান পরিচালনার নেতৃত্ব প্রদান করেন পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের মনিটরিং এন্ড ইনফোর্সমেন্ট উইং- এর বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহা সুমি। প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর বরিশাল জেলা কার্যালয়ের সরকারি পরিচালক শেখ কামাল মেহেদী। বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক জনাব এ এইচ এম রাশেদ উপস্থিত থেকে সার্বিক ভাবে সহযোগিতা করেন।

এছাড়া পরিবেশ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী এই অভিযানে উপস্থিত ছিলেন। সার্বিক ভাবে সহযোগিতা করেন এপিবিএন পুলিশ বরিশাল রেঞ্জ ও ফায়ার সার্ভিস। পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান পরিবেশ অধিদপ্তর।