কাজিপুরের প্রবাসীর (ইমো) হ্যাক করে পরিবারের থেকে টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র


প্রকাশের সময় : মার্চ ১৮, ২০২৪, ৭:১২ অপরাহ্ন / ২০৫
কাজিপুরের প্রবাসীর (ইমো) হ্যাক করে পরিবারের থেকে টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র

নাবিউর রহমান (চয়ন) কাজিপুর থেকেঃ

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার গান্ধাইল ইউনিয়নের খামারপাড়া গ্রামের মোহাম্মদ নজরুল ইসলাম নামের এক মালেশিয়া প্রবাসীর। ব্যাক্তিগত (ইমো) একাউন্ট হ্যাক করে প্রতারক চক্র। পরে সেই একাউন্ট দিয়ে তার পরিবারের সাথে যোগাযোগ করে প্রতারক চক্র। এবং প্রতারণা করে বিকাশের মাধ্যমে হাতিয়ে নেয় ৬০ হাজার টাকা। এমন’টাই ঘটেছে গত (৯’ই) মার্চ শনিবার।

এ বিষয়ে প্রবাসীর ছেলে মোঃ নাইম ইসলাম বলেন, সেদিন দুপুর ২’টার দিকে আব্বু”র ইমো একাউন্ট থেকে একটা কল আসে আমাদের কাছে। কলটি রিসিভ করার পর আমাদের বলা হয়” আব্বুকে পুলিশ গ্রেফতার করেছে। তাদের টাকা দিলে তবে ছেড়ে দিবে, তা নাহলে আব্বুকে জেলে নিয়ে যাবে, সময় খুব কম। তারা টাকা পাঠানোর নম্বরও দিল। ফোনের ওপাশ থেকে পুলিশের গাড়ির শব্দ শুনতে পাচ্ছিলাম। আব্বু’র ভয়েস ও দিল আমাদের। সবকিছু দেখে মনে হলো আব্বু সত্যি বিপদে পড়েছে। তাই তাড়াহুড়া করে চলে যায় টাকা পাঠাতে। প্রথম এই ০১৮৭৪০২০৭০০ নম্বর দিয়ে বলে (২৫) হাজার টাকা পাঠাতে। তা পাঠানোর পর আবার (১৫) হাজার পাঠাতে বলে। এরপর ০১৮৪৩৮৬৪৩৮০ এই দিয়ে বলে (২০) হাজার টাকা পাঠাতে। তিন ধাপে মোটামুটি (৬০) হাজার টাকা নেয় তারা। পরে বাড়িতে এসে খুব চিন্তিত হয়ে অন্য একজনের মোবাইল দিয়ে আব্বাকে ফোন দিলে আব্বা রিসিভ করে। এবং বলে আমি তো আজ সারাদিন পাম বাগানে কাজ করছি। সেরকম কোন কিছু’ই ঘটে’নি।

এবিষয়ে কাজিপুর থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম জানান, এরকম কোন বিষয়ের এখনো কোন অভিযোগ পাইনি। পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেব।